প্রযুক্তির খেলা ব্লগস্পট থেকে তার নিজস্ব ডোমেইনে
তাই ভিজিট করুন আমার সাইটে www.projuktirkhela.com

to stay updated on our progress.

মঙ্গলবার, জুন ৪

ব্লগার কালার কোডটুল ব্যবহার করুন ভিজিটরদের জন্য

অনেক দিন যাবত লিখালিখি করি নাই তাই আজ লিখতে ইচ্ছে করলো এবং খুজে পাচ্ছিলাম না কি নিয়ে লিখব। তারপর আমার নিজের একটা কষ্টের কথা মনে পরে গেলো আমি আমার ব্লগের জন্য এই টুলটা অনেক খুজে ছিলাম তাই যাতে আপনাদের খুজতে না হয় তাই শেয়ার করলাম।
আসুন দেখি কিভাবে আপনার ব্লগে ব্লগার কালার কোড টুলস ব্যবহার করতে পারি। আমরা যারা ব্লগিং করি তাদের সবাই কালার কোড এর ব্যবহার করতে হয়। এই রকম অনেক ভিজিটর আছে যারা কাজ করার সময় কালার কোড এর দরকার হলে গুগল বা অন্য কোন সাইট থেকে সার্চ করে এর কালার কোড এর টুলস খুজে বের করে এবং তার কোড সে খুজে নেয়। আপনার ব্লগটি যদি ব্লগার বা ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে তৈরী তাহলে আপনি আপনার ভিজিটদের সুবিদার্থে এই টুলটি ব্যবহার করতে পারেন। নিচে এর ছবি দেখে নিন অথবা লাইভ ডেমো দেখে নিন আপনার জানার ইচ্ছে থাকলে বা দেখতে ইচ্ছে করলে। 
আপনার যদি এই কালার কোড টুলটি ভাল লেগে থাকে বা আপনি যদি এটি আপনার ব্লগে ব্যবহার করতে চান তাহলে আপনি নিচের নির্দেশনা অনুযায়ী কাজ করতে পারেন।

ব্লগারে ব্যবহারের জন্যঃ
  • প্রথেমেই আপনার ব্লগে প্রবেশ করুন
  • তারপর ব্লগে একটি নতুন পেজ খুলুন
  • এবং সেই পেজে কিছু না লিখে সরাসরি html এ চলে যান
  • সেখানে গিয়ে নিচের কোড গুলো কপি করে আপনার পেজে পোস্ট করুন

  • এবার সেভ করে দিন।
এই ভাবে আপনার এই কালার কোড টুল ব্যবহার করে ব্লগারদের সাহায্য করে নিজের ব্লগে কিছু ভিজিটর বারাতে পারেন।


ওয়ার্ডপ্রেসে ব্যবহারের জন্যঃ
  • প্রথেমই আপনার ওয়ার্ডপ্রেসে প্রবেশ করুন
  • তারপর Add a New Page  এ ক্লিক করে নতুন একটি পেজ খুলুন
  • এবং সেই পেজে কিছু না লিখে সরাসরি html  এ ক্লিক করেন
  • সেখানে নিচের কোডটি কপি করে পোস্ট করুন

  • এবার পেজটি পাবলিস্ট করে দিন।
ভাল লাগলে অবশ্যই লাইক কমেন্ট এবং শেয়ার করবেন আমার খারাপ লাগবে।

আপনার কাছে এই টুলটি ভাল লাগলে বা এই টিউটিরিয়ালটি ভাল লাগলে অবশ্যই জানাবেন এবং কোন প্রকার সমস্যা হলে আমাকে ফেসবুক এ বলবেন। 
Blogger দ্বারা পরিচালিত.
জনপ্রিয় পোস্ট সমূহ

আমার সম্পর্কে

Search (Don't Edit)

ব্লগ লাইব্রেরী

বিভাগ

ইমেল দিয়ে পোস্ট এর আপডেট পেতে

Subscribe করুন

সম্প্রতিক মত্নব্য

Review projuktirkhela.blogspot.com on alexa.com