প্রযুক্তির খেলা ব্লগস্পট থেকে তার নিজস্ব ডোমেইনে
তাই ভিজিট করুন আমার সাইটে www.projuktirkhela.com

to stay updated on our progress.

বৃহস্পতিবার, জুলাই ৪

আমার ব্যবহার করা সেরা এন্ড্রয়েড এর ১০টি Apps

অ্যানড্রয়েড কি, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ অ্যানড্রয়েড সম্পর্কে সবাই অবগত। ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে অ্যানড্রয়েড এর অবকাশ ঘটে। আর আস্তে আস্তে এর প্রভাব বিস্তার করে আজ সবার মুখে মুখে অ্যানড্রয়েড। আমি ২০১১ এর শেষের দিক অর্থাৎ ২০১২ এর প্রথম দিক থেকে অ্যানড্রয়েড ব্যবহার করে আসছি। আর তখন থেকে এখন পর্যন্ত আমি অসংখ্য Apps ব্যবহার করেছি। তবে এর মধ্যে কিছু কিছু Apps আমার কাছে অনেক ভাল লেগেছে। আর আমি আপনাদের কাছে সেই Apps গুলো শেয়ার করব। আশা করি আপনাদেরও আমার মত অনেক ভাল লাগবে এই Apps গুলো। আশুন দেখে নেই কোন Apps গুলো।


এই App টি সাধারণত ছবি এডিট করার ক্ষেত্রে ব্যবহার করা হয়। আমরা অনেকেই আছি যারা ছবি তুলতে খুব বেশী ভালবাসি আর তারচেয়েও বেশী ভালবাসি সেই ছবিকে এডিট করতে। আর ছবি এডিট করার জন্য আমি এই App টি ব্যবহার করতাম। এটি আমার কাছে খুবই ভাল লাগে। আমি জানি আরো অনেক App আছে, তবে আমার কাছে এই App টি অনেক ভাল লাগে।

বাংলা আমাদের মায়ের ভাষা। তাহলে এই বাংলা ভাষাকে কেন আমরা পিছিয়ে রাখবো। এই App টি সাধারণত আপনার অ্যানড্রয়েড ফোনে বাংলা লেখার জন্য কাজে লাগে। এই App টি দিয়ে আমরা আমাদের অ্যানড্রয়েড ফোনে বাংলা লিখতে সক্ষম হবো। যেমনঃ ফেসবুকে, টুইটারে, মেসেজে সহ আরো অনেক জায়গায়।


ইংরেজী থেকে বাংলা কারার জন্য তো সবসময় ডিক্সেনারী নিয়ে থাকা সম্ভব না। এই ঝামেলা থেকে মুক্তি পেতে এই App টির ব্যবহার। এই App টি দিয়ে আপনি আপনার ইংরেজী শব্দের বাংলা অর্থ জানতে পারবেন।


আমাদের অনেক বন্ধুই আছে যারা অন্য বন্ধুর পার্সোনাল ডেটা নিয়ে টানাহিচরে করতে ভালবাসে। এইসব বন্ধুদের হাত থেকে আপনার ডেটা বাঁচাতে এই- টির ব্যবহার। এই App টি খুবই ছোট এবং কার্যকরী। এর মাধ্যমে আপনি আপনার ডেটা গুলোকে আলাদা আলাদা পাসওয়ার্ডে লক করতে পারবেন।


এটি একটি ওয়ালপেপার। এই-টি একটি মাছের ইকুরিয়াম দিয়ে তৈরী এবং এই ওয়ালপেপার এর মাধ্যের টাচ ইফেক্ট হয় যখন আপনি মোবাইলের ডিস্পেলেতে হাত দিবেন। এটি দেখতে অসাধারণ।


এটিও একটি ওয়ালপেপার। এটির নাম দেখেই বুঝতে পারছেন যে এটি কেমন হবে। আসেই এই ওয়ালপেপারটিতে সূর্য ডুবতে শুরু করেছে এবং এর মধ্যের দিয়ে কিছু পাখি ঊরে যাচ্ছে । সব কিছু মিলিয়ে দারুন একটি ওয়ালপেপার।



ADVANCED SYSTEM CARE সাধারণত কম্পিউটারকে কেয়ার কারার জন্য ব্যবহার হত। তবে তারা অ্যানড্রয়েড ফোনকেও সুরক্ষা দিতে এখন ADVANCED MOBILE CARE পাওয়া যায়। আমি এটি ব্যবহার করি এবং আগামীতেও করব। অনেক দারুন একটি Apps। মোবাইলকে দারুন ভাবে সুরক্ষা দেয়।


এটি একটি অসাধারণ ব্রাউজার। আমি এটি আমার প্রথম অ্যানড্রয়েড ফোন থেকে ব্যবহার করছি। এই ব্রাউজারটির ব্যাপারে কিছু বলার নেই এক কথায় অসাধারণ। ব্যবহার করে দেখতে পারেন।


কোরআন ১ম পারা থেকে ৩০ পারা পর্যন্ত সম্পূর্ন বাংলা ও আরবীতে একসাথে। এই অসাধারণ App টিতে আমি যেই পর্যন্ত পড়বেন সেই জায়গাকে বুকমার্ক করে রাখতে পারবেন। এর কারণে পড়তে অনেক শুবিধা হয়।


ধারুন একটি গেমস। এই App টি নিয়ে কিছু বলার নেই। আপনি ডাউনলোড করে দেখতে পারেন। কঠিন একটি গেমস।


Blogger দ্বারা পরিচালিত.
জনপ্রিয় পোস্ট সমূহ

আমার সম্পর্কে

Search (Don't Edit)

ব্লগ লাইব্রেরী

বিভাগ

ইমেল দিয়ে পোস্ট এর আপডেট পেতে

Subscribe করুন

সম্প্রতিক মত্নব্য

Review projuktirkhela.blogspot.com on alexa.com